করোনা -যুদ্ধে গোটা বিশ্বকে সাহায্যকারী ভারত, কুর্নিশ জানাল রাষ্ট্রপুঞ্জ

বিভিন্ন দেশে ভারতের হাইড্রক্সিক্লোরোকুইন পাঠানোর বিষয়ে রাষ্ট্রপুঞ্জে প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। তার উত্তরেই রাষ্ট্রপুঞ্জ এই কঠিন সময় অন্য রাষ্ট্রকে সাহায্যকারী দেশকে স্যালুট করছে বলে জানান মুখপাত্র। ভারতের এই উপকার তিনি কোনওদিন ভুলবেন না বলে এর আগে জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

করোনাভাইরাসের লড়াইয়ে গোটা পৃথিবীর পাশে থাকায় ভারতকে কুর্নিশ করলেন রাষ্ট্রপুঞ্জের সেক্রেটারি জেনারেল অ্যান্তোনিয়ো গুতেরেস। শুক্রবার প্রেস ব্রিফিং-এ এই কথা জানান অ্যান্তোনিয়ো গুতেরেসের মুখপাত্র স্টেফানে দুজারিক।

ভারত সরকার অনুমোদিত প্যান কেন্দ্র খুলতে চান ? # CLICK HERE
UN Chief Guterres salutes India for helping others in fight ...

যে সব দেশ এই কঠিন সময়ে অন্য দেশের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে, তাদের রাষ্ট্রপুঞ্জ স্যালুট করছে বলে জানানো হয়। করোনা প্রতিরোধে ম্যালেরিয়ার ওষুষ হাইড্রক্সিক্লোরোকুইন বেশ কয়েকটি দেশে ভারত পাঠানোর পরেই রাষ্ট্রপুঞ্জের তরফে এই মন্তব্য করা হয়। সরাসরি ভারতের নাম না করলেও ভারতের প্রতিই যে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়, তা বক্তব্যে স্পষ্ট।

ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন করোনা প্রতিরোধে উল্লেখযোগ্য ভূমিকা নিতে পারে বলে চিহ্নিত করেছে ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন। এই ওষুধের রফতানির ওপর থেকে ভারতে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরই বিভিন্ন দেশ হাইড্রক্সিক্লোরোকুইন চেয়ে পাঠিয়েছে। ইতোমধ্যেই এই ওষুধ আমেরিকা, মরিশাস ও সিসিলিতে পাঠিয়েছে ভারত। মোট ৫৫টি দেশে ভারত হাইড্রক্সিক্লোরোকুইন পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে বলে খবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button