Trending

সম্পূর্ণ বিনা মূল্যেই ব্যবহার করা যাবে গুগলের ভিডিও মিটিং অ্যাপ ‘গুগল মিট’

করোনাভাইরাসের কারণে পৃথিবীর বেশির ভাগ অঞ্চল আপাতত লকডাউন। এই সময়ে ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও অফিসিয়াল যোগাযোগের মধ্যে ভিডিও মিটিংয়ের ব্যবহার বাড়ছে দারুণভাবে।ভিডিও কলিং অ্যাপ ‘জুম’-এর সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে নিজেদের অ্যাপ ‘গুগল মিট’ বিনা মূল্যে ব্যবহার করতে দেবে গুগল।

এ জন্য বাড়তি কোনও ঝামেলাও করতে হবে না, গুগল অ্যাকাউন্ট কাজে লাগিয়েই ব্যবহার করা যাবে এই ভিডিও কলিং অ্যাপটি।

New feature: of google meet


পর্যায়ক্রমে বিভিন্ন দেশে এ সুবিধা মিলবে। বর্তমানে কেবল গুগলের জি স্যুট গ্রাহকরা প্রতি মাসে ছয় ডলারের বিনিময়ে ভিডিও কলিং অ্যাপটি ব্যবহার করতে পারে।

করোনা সংক্রমণের কারণে মাত্র কয়েক মাসের ব্যবধানে হঠাৎ করেই বিশ্বজুড়ে জনপ্রিয়তা পেয়েছে ‘জুম’। ব্যবহারকারীও বেড়েছে কয়েক লাখ।

বর্তমানে প্রায় ২০ কোটি ব্যক্তি নিয়মিত অ্যাপটি ব্যবহার করেন। আর তাই নিজেদের জনপ্রিয়তা ফিরে পেতে কিছুদিন আগে গুগল মিটের স্ক্রিনে একসঙ্গে ১৬ জনের চেহারা প্রদর্শনের পাশাপাশি ‘লো লাইট মোড’ চালু করে গুগল।


গুগল এক আনুষ্ঠানিক ঘোষণায় বলেছে, “আমাদের প্রিমিয়াম ভিডিও মিটিং সেবা গুগল মিট এখন থেকে সবার জন্য বিনামূল্যে উন্মুক্ত করে দেওয়া হচ্ছে।

গুগল মিটকে একটি নিরাপদ ও নির্ভরযোগ্য ভিডিও মিটিং সেবা হিসেবে গড়ে তুলতে আমরা কয়েক বছর ধরে কাজ করেছি।

ফলে অনেক স্কুল, সরকারি প্রতিষ্ঠান এবং ব্যবসা প্রতিষ্ঠান এই সেবা গ্রহণ করেছে। সম্প্রতি আমরা আরো দারুণ কিছু ফিচার যোগ করেছি। যা পৃথিবীজুড়ে ব্যবহৃত হচ্ছে।”

ঘোষণায় আরো বলা হয়, “একটি ই-মেইল এড্রেস থাকলেই যে কেউ গুগল মিট ব্যবহার করতে পারবেন এবং প্রিমিয়াম গুগল মিটের বেশির ভাগ সেবাই বিনামূল্যে পাওয়া যাবে। মূল সেবাগুলোর মধ্যে আছে মিটিং শিডিউল করা, স্ক্রিন শেয়ার করা, ভিডিওর সময় রিয়াল টাইম ক্যাপশন দেওয়া, আধুনিক লেআউট।”

App টি ডাউনলোড করতে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button