প্রধানমন্ত্রীর জরুরি বৈঠকে সকল রাজ্যের মুখ্যমন্ত্রীরা উপস্থিত থাকলে ও অনুপস্থিত মমতা ব্যানার্জী

দেশজুড়ে করোনার (Coronavirus) প্রকোপ বেড়েই চলেছে দিনের পর দিন । এখনো পর্যন্ত প্রায় ২০৭১ জন এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছে।এই রাজ্যে মৃত্যুর হার অন্য রাজ্যের তুলনায় অনেকটাই বেশি , গোটা ভারতে মৃতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে। আর এরই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আজ ভারতের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য একটি ভিডিও কনফারেন্স করবেন।
সুত্র অনুযায়ী, এই কনফারেন্সে করোনা রোখা আর প্রবাসী মজদুর আর তাবলীগ জামাতে অংশ নেওয়া মানুষদের নিয়ে চর্চা হবে। শোনা যাচ্ছে যে, এই চর্চায় আবশ্যিক বস্তুগুলোর উপলব্ধতা নিয়েও চর্চা হবে। কোভিড-১৯ এর প্রকোপ আর এর সাথে জড়িত ইস্যু গুলো সামনে আসার পর গত দুই সপ্তাহে প্রধানমন্ত্রীর সাথে মুখ্যমন্ত্রীদের এটা দ্বিতীয় বার্তা হতে চলেছে। প্রথমে ২০ই মার্চ এই ইস্যু নিয়ে বৈঠক হয়েছিল। সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, এই বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) উপস্থিত থাকবেন না ।

আপনাদের জানিয়ে দিই, করোনা ভাইরাসের কারণে গোটা দেশে লকডাউন চলার কারণে প্রবাসী মজদুরদের মধ্যে অনিশ্চয়তার মহল সৃষ্টি হয়েছে। রাজধানী দিল্লীর মতো বড় শহরকে ছেড়ে মজদুররা নিজের গ্রামে ফিরে জাওয়ার চেষ্টা করছে। লকডাউনের সময় রাজ্য থেকে প্রবাসী মজদুরদের যাতায়াত রোখার জন্য এবং তাঁদের সবরকম বন্দোবস্ত করে দেওয়া তথা রাজ্য আর জেলার সীমা সিল করার জন্য বলা হয়েছে। আর সেই কারণে প্রধানমন্ত্রী মোদী মুখ্যমন্ত্রীদের সাথে এই ইস্যু নিয়ে চর্চা করতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button