মানুষ খেতে পাচ্ছে না আর কেন্দ্রের পাঠানো খাদ্যশস্য এখনও আটকে FCI -এর গুদামে

মানুষ খেতে পাচ্ছে না আর মমতা রাজনীতি করে কেন্দ্রের পাঠানো খাদ্যশস্য গুদামে আটকে রেখেছে

রেশন নিয়ে দুর্নীতির অভিযোগ থামছে না বাংলায়। এরই মধ্যে সামনে আসছে নতুন তথ্য কেন্দ্রের পাঠানো চাল ও ডাল এখনো আটকে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার গোডাউনে। মানুষ আর কবে পাবে ?
রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছিলেন , অন্ত্যোদয় অন্ন যোজনা, প্রায়োরিটি হাউস হোল্ড (পিএইচএইচ), স্পেশাল প্রায়োরিটি হাউস হোল্ড (এসপিএইচএইচ), রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা-১ (আরকেএসওয়াই) ছাড়াও রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা-২ রেশন গ্রাহকরা আগামী ছয় মাস পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে মাসে ৫ কেজি করে চাল পাবেন।

FCI-logo-1 | IASToppers

এর ফলে অতিরিক্ত আরও ১ কোটি ৪৪ লক্ষ ৭২ হাজার মানুষ বিনামূল্যের রেশন পাবেন। রেশন কার্ডের জন্য আবেদন করেছেন কিন্তু এখনও হাতে পাননি এমন আরও প্রায় ৭২ হাজার মানুষ কুপন দেখিয়ে বিনামূল্যে রেশন দোকান থেকে চাল সংগ্রহ করতে পারবেন। সব মিলিয়ে রাজ্যের প্রায় ৯ কোটি ৬৫ লক্ষ মানুষ আগামী ছ’মাস রাজ্য সরকারের দেওয়া রেশন পাবেন।

ভারত সরকার অনুমোদিত প্যান কেন্দ্র খুলতে চান ? # CLICK HERE

এর আগেই কেন্দ্র ঘোষনা করেছিল আগামী ছয় মাস পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে মাসে ৫ কেজি করে চাল ও ১ কেজি করে দল পাবেন কিন্তু তা এখনো FCI – ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার গোডাউনে আটকে রয়েছে।
মানুষ খেতে পাচ্ছে না গরিবরা কাঁদছে , মাননীয়া যত তাড়াতাড়ি সম্ভব কেন্দ্রের চাল ও ডাল গরিব মানুষ গুলোর কাছে পৌঁছে দেয়ার ব্যবস্থা করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button