টি-সিরিজের মালিক ভূষণ কুমার সংগীত মাফিয়া অভিযোক সোনুনিগমের

সোমবার সোনু নিগম টি-সিরিজের মালিক ভূষণ কুমারকে ফাঁস করে তাকে মাফিয়া বলে অভিহিত করে। তিনি তার কাছে কিছু প্রমাণ থাকার কারণে তাকে গণ্ডগোল না করার চ্যালেঞ্জও করেছিলেন। দিনের পর দিন, সংগীতশিল্পী আদনান সামি চলচ্চিত্র ও সংগীত শিল্পের ‘মাফিয়াদের’ দিকে ‘শিল্পকে নিয়ন্ত্রণের’ চেষ্টা করার জন্য মারধর করেছিলেন। তিনি সংগীত শিল্পের প্রতিভা শোষণ সম্পর্কেও খোলামেলা বলেছেন এবং বলেছিলেন যে তারা ‘দ্বিতকে না পড়লে’ তারা অপসারণের ঝুঁকি নিয়েছিল।

এটি তার অফিসিয়াল ইনস্টাগ্রাম আদনান সামি লিখেছেন, “ভারতীয় চলচ্চিত্র ও সঙ্গীত শিল্পের সিরিয়াসেই একটি‘ হারকিউলিয়ান ’শেক ইউপি দরকার। বিশেষত সংগীত প্রসঙ্গে, নতুন সংগীতশিল্পী, প্রবীণ গায়ক, সংগীত রচয়িতা এবং সংগীত প্রযোজক – যারা এইচআইএলটি-তে শোষিত হচ্ছে !! “ডিকটায় পড়ে যান বা আপনি আউট হয়ে গেছেন …… কেন আপনি সৃজনশীলতা সম্পর্কে কোনও ধারণা নেই এবং কেন তাদের দ্বারা ‘নিয়ন্ত্রণ করা’ ছাড়াই সৃজনশীলতা কেন ??”

আদনান পুরানো গান ও চলচ্চিত্রের পুনঃপ্রকাশের ট্রেন্ডকেও কটূক্তি করেছিলেন। ভারতে আমাদের ১.৩ বিলিয়ন মানুষ রয়েছে- আমাদের যে অফার করতে হবে তা কি‘ রিমেকস ’এবং‘ রিমিক্সস ’? এটিকে থামান এবং সত্যিকারের প্রতিভাবান নতুন ও প্রবীণ শিল্পীদের জন্মদানের অনুমতি দিন |

“আপনি কী মুভি এবং সংগীত‘ মাফিয়া ’যারা নিজেকে অহংকার করে‘ স্ব-স্বীকৃত ও স্ব-নিযুক্ত দেবতাদের ’বলে দাবি করেছেন তা ইতিহাস থেকে এমন কিছু শিখেন নি যে আপনি আর্ট এবং কোনও ক্ষেত্রের সৃজনশীলতার বাস্তুতন্ত্রকে নিয়ন্ত্রণ করতে পারবেন না? যথেষ্ট!! ওভার মুভি !! ‘পরিবর্তন’ এখানে এসেছে এবং এটি আপনার দরজায় কড়া নাড়ছে! প্রস্তুত বা না, এটি আসবে! তোমাদের বন্ধনে আবদ্ধ কর!”

“যেমনটি আব্রাহাম লিংকন বলেছিলেন -‘ আপনি কিছু সময় কিছু লোককে বোকা বানাতে পারেন, কিন্তু আপনি সারাজীবন সমস্ত মানুষকে বোকা বানাতে পারবেন না! “, তিনি যোগ করেছেন।

অস্বীকার করার কোন দরকার নেই যে এই তর্ক বিতর্কটি ‘কখনই শেষ না হওয়া’ পথ নিয়েছে এবং পুরো ফিল্ম ভ্রাতৃত্বের জন্য খুব বিরক্তিকর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button